এমজেএইচ জামিল
প্রকাশিত: মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯

নুসরাত হত্যার প্রতিবাদে সিলেটে জাগ্রত ছাত্র সমাজ মানববন্ধন

সিলেটে জাগ্রত ছাত্র সমাজ

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচী পালন করেছে জাগ্রত ছাত্র সমাজ সিলেট।

মঙ্গলবার দুপুরে নগরীর চৌহাট্রাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে উক্ত মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়।

জাগ্রত ছাত্র সমাজ সিলেটের সভাপতি জুবায়ের আহমদ-এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আশরাফুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট রুখশানা বেগম শাহনাজ।

এছাড়া মানববন্ধনে সাংবাদিক, সংগঠক, মানবাধিকার কর্মী ছাড়াও সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট রুখশানা বেগম শাহনাজ বলেন, আইনের শাসন না থাকায় বাংলাদেশে সাম্প্রতিক সময়ে একের পর এক অনাকাঙ্খিত ও ন্যাক্কারজনক ঘটনা ঘটেই চলেছে। সঠিক বিচারের অভাবে ও ক্ষমতার অপব্যবহারের কারণে অপরাধীরা ছাড় পেয়ে যাওয়ায় অন্যরা অপরাধে উদ্ধুদ্ধ হচ্ছে। যা জাতির জন্য কলংকজনক। তনু, মিতু হত্যার সঠিক বিচার হলে আমাদেরকে নুসরাত জাহান রাফির লাশ বহন করতে হতো না। শিক্ষা প্রতিষ্ঠানে একজন মেধাবী ছাত্রীর প্রতি এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু বিচার এবং দৃষ্টান্তমুলক শাস্থির দাবীতে ছাত্রসমাজকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। আমরা আর নুসরাত জাহান রাফির মতো আর কোন বোনকে হারাতে চাইনা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্ট অব বাংলাদেশ সিলেটের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক এমজেএইচ জামিল, দৈনিক সিলেট বাণী’র স্টাফ রিপোর্টার সুলায়মান আল মাহমুদ, জাগ্রত সমাজ নেতৃবৃন্দের মধ্য থেকে জাকির হোসেন, মোঃ দেলোয়ার হোসেন রনি, ফয়সল আলম, তাজুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন রাহি, সাকের আহমদ চৌধুরী, আব্দুল মুনিম, নুরুল আলম আলমাস, মোঃ ওয়াহিদ আলী, মোঃ মারজান আহমদ, মাহমুদুল ইসলাম ইমরান, শুভন দে, জাহিদ টিপু, জুন্নুর আহমদ চৌধুরী, ইব্রাহিম আকাশ, সিদ্দিক আহমদ চৌধুরী, ফখরুল হোসেন, আশিকুজ্জামান দিপু ও জাকারিয়া আহমদ প্রমুখ।

Loading...