উমর আকমলের ইংরেজি- ‘মাদার ফ্রম অ্যানাদার ব্রাদার’!


উমর আকমলের ইংরেজি- ‘মাদার ফ্রম অ্যানাদার ব্রাদার’!

বিতর্ক পিছু ছাড়ছে না পাকিস্তানি ক্রিকেটার উমর আকমলকে। এবার প্রশ্ন উঠেছে তার ইংরেজি জ্ঞান নিয়ে। ভুল ইংরেজি লিখে সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাককে নিজের মা বানিয়ে দিলেন তিনি!

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রাজ্জাকের সঙ্গে নিজের একটি ছবি টুইট করে উমর আকমল লিখেছেন- ‘মাদার ফ্রম অ্যানাদার ব্রাদার’! যা বঙ্গানুবাদ করলে দাঁড়ায় রাজ্জাক তার অন্য ভাইয়ের ঘরের মা!

এই পোস্টে সামাজিক যোগাযোগ মাধ্যমে আচ্ছা রকম ট্রল হচ্ছেন নানা কারণে বিতর্কের মধ্যে থাকা উমর। আসলে তিনি ইংরেজিতে বহুল প্রচলিত এক শব্দ বন্ধনী লিখতে গিয়েছিলেন।

কোনো বন্ধুর সঙ্গে নিজের হৃদ্যতা বোঝাতে ইংরেজি লেখা হয়- ‘ব্রাদার ফ্রম অ্যানাদার মাদার’। অর্থাৎ আমার অন্য মায়ের তরফে ভাই।

মাদার, ব্রাদার গুলিয়ে ফেলা উমরকে ট্রল করতে নেটিজেনরা তাকে একটুও ছাড় দিচ্ছে না। এই পোস্টের কিছুক্ষণের মধ্যেই উমর টের পেয়ে যান, বড় কোনো ভুল হয়ে গেছে তার। সঙ্গে সঙ্গে মুছে দেন সেই টুইট। ততক্ষণে সেই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে পুরো নেট দুনিয়ায়!

এদিকে, সবশেষ খবর দুর্নীতিবিরোধী আইন অনুযায়ী উমর আকমলকে নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার তদন্ত করছে পিসিবি’র দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ)। কেন উমরের বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা দিল তা স্পর্শ করেনি বোর্ড। তদন্ত শেষ হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নিতে পারবেন না উমর।

ads