বিপিএলে রংপুরের নেতৃত্বে মোহাম্মদ নবী


মোহাম্মদ নবী

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন আফগানিস্তানের অল রাউন্ডার মোহাম্মদ নবী। ১৭ই নভেম্বর প্লেয়ার্স ড্রাফট থেকে সুযোগ পেয়ে প্রথমেই এই ডানহাতি অলরাউন্ডারকে দলে ভেড়ায় রংপুর রেঞ্জার্স।

আর গতকাল সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দলটি নিজেদের অধিনায়ক হিসেবে মোহাম্মদ নবীর নাম ঘোষণা করে। এর আগে চার মৌসুমে বিপিএলে অংশগ্রহণ করা হলেও নেতৃত্ব দেননি সাবেক এই আফগান অধিনায়ক।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সিলেট রয়্যালস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছেন মোহাম্মদ নবী। বিপিএলে এই পর্যন্ত ৩৮ ম্যাচে ৩১৬ রানের পাশাপাশি ৫০টি উইকেট পান নবী।

বিপিএল ছাড়াও আইপিএল, বিগ ব্যাশ, পিএসএল খেলার অভিজ্ঞতা রয়েছে নবীর। এখন পর্যন্ত ২৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফগান এই তারকা। ১৪২ স্ট্রাইক রেটে ২২.৬০ গড়ে রান করেছেন ৩৬১৭ রান। আর বল হাতে নবী ২৩.১৬ গড়ে নিয়েছেন ২৩৯ উইকেট।

রংপুর রেঞ্জার্সের আগে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন নিজেদের অধিনায়কের নাম জানান। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নেতৃত্ব দেবেন ঢাকার এই দলটির।

রংপুর রেঞ্জার্সঃ

দেশিঃ মুস্তাফিজুর রহমান, নাইম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম অমি, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত শাহা, রিশাদ হোসেন।

বিদেশিঃ মোহাম্মদ নবী (আফগানিস্তান), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস গ্রেগরি (ইংল্যান্ড) ,ক্যামেরন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা)।

এসএম/আওয়াজবিডি