আওয়াজবিডি ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯

ইংলিশ কন্ডিশন বিবেচনায় রাহীকে নেয়া: নান্নু

নান্নু

মিরপুর শেরে বাংলার প্রেস কনফারেন্স রুমে মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্বকাপ ও আসন্ন আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যর দল অনেকটা অনুমেয় থাকলেও খটকা ছিল ইংল্যান্ডের পেস সহায়ক উইকেটের জন্য নির্বাচকরা দলে বাড়তি একজন পেসার নেয় কি না।

গতকাল সোমবার (১৫ এপ্রিল) হঠাৎ করেই হোম অব গ্রাউন্ডে উড়ো কথা - চমক আসতে যাচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ দলে। আর তা হলো- হয় স্পিনার নাঈম হাসান নতুবা আবু জায়েদ রাহীকে বিশ্বকাপের ১৫ সদস্যর স্কোয়াডে দেখা যাবে। ঠিক তেমনটাই হয়েছে। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর ঘোষিত দলে ঠাঁই মিলেছে রাহীর। তাকে দলে নেয়া প্রসঙ্গে বেশ কয়েকটি যুক্তিও দাঁড় করান নান্নু।

তিনি বলেন, 'সম্প্রতি ও (রাহী) নিউজিল্যান্ড সফরে ছিল। যদিও ওয়ানডেতে নয়। তবে টেস্ট ম্যাচগুলোতে ওর সুইংগুলো চোখে পড়েছে আমাদের। এদিকে বিশ্বকাপ হচ্ছে ইংল্যান্ডে। সম্পূর্ণ আলাদা কন্ডিশন। কিছুদিন আগে আমরা সেখানে চ্যাম্পিয়নস ট্রফিও খেলে এসেছি। আর মে-জুনে সেখানে বেশ ঠাণ্ডা থাকে। তাই সুইং আর পেসের কারণে রাহীকে দলে টানা। '    
 
রাহী ১৫ সদস্যর বিশ্বকাপ দলে ঢুকে গেলেও কাল অবধি শোনা যাচ্ছিল দলে মাশরাফী, মুস্তাফিজ, রুবেল, সাইফুদ্দীনের পর পঞ্চম পেসার হিসেবে দলে ঢোকার বেশ ভালো সুযোগ রয়েছে শফিউল ইসলামের। সম্ভাবনা ছিল সদ্যই ইনজুরি থেকে ফেরা তাসকিন আহমেদের। তবে তাসকিন এখনো খেলার জন্য পুরোপুরি ফিট নয় বলে তাকে বিশ্বকাপ দলে রাখেননি নির্বাচকরা। তাই একই কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে  ত্রিদেশীয় সিরিজেও তাসকিনকে দলে রাখেনি নির্বাচকরা।

শফিউল আর তাসকিনকে হটিয়ে অনভিজ্ঞ রাহীকে জায়গা করে দেয়া নিয়ে নান্নু আরও জানান, 'তাসকিন এখনো ম্যাচ উপযোগী না। তবে বিশ্বকাপের আগে এখনো সময় আছে। আয়ারল্যান্ড সফরে যদি কেউ ইনজুরিতে পড়ে কিংবা অফ ফর্মে থাকে, তবে তাকে হয়তো বিবেচনা করা হবে। তবে শফিউলকে অভিজ্ঞতার কারণে অনেক এগিয়ে ছিল। যদিও শেষ মুহূর্তে, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের কারণে রাহীকে সুযোগ দেয়া হয়েছে। এ ছাড়াও এইচপিতে সে ভালো পারফরম্যান্স করেছে, বিপিএলেও করেছে। টিম ম্যানেজমেন্ট তাই তাকে নির্বাচন করেছে। '

Loading...