কেন্দ্র দখলের পরিকল্পনা করছে বিএনপি: আ.লীগ


ওবায়দুল কাদের

কেন্দ্র দখলের পরিকল্পনা নিয়ে বিএনপি ঢাকায় বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ। পাশাপাশি এ  বিষয়ে প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে তারা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই আহ্বান জানান।

উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ‘বহিরাগত অস্ত্রধারীদের ঢাকায় জড়ো করা হচ্ছে কেন্দ্র দখলের জন্য। তারা পাঁয়তারা করছে বহিরাগত গুণ্ডাদের জড়ো করে নির্বাচনের পরিবেশকে ক্ষুণ্ন করা এবং পুলিশের বিরুদ্ধেও তাদের স্বশস্ত্র মহড়া দেয়া...এসব বিষয়গুলো তারা প্ল্যান করে রেখেছে। আমাদের কাছে খবর আছে। কাজেই আমরা নির্বাচন কমিশনের (ইসি) কাছে উদ্বেগের সাথে বলছি যে, নির্বাচন অবাধ সুষ্ঠু অনুষ্ঠানে ইসিকে স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে শেখ হাসিনা সরকার সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত। কিন্তু এই যে একটা অবস্থা আজকে বহিরাগত স্বশস্ত্র ব্যক্তিদের ঢাকায় জড়ো করছে। এর বিরুদ্ধে তো প্রতিকার নেয়া উচিত এবং এটা তল্লাশি করে ব্যবস্থা নেয়া উচিত। এই দায়িত্ব নির্বাচন কমিশনের।’

একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে দু’জন সাংসদের নির্বাচনী প্রচারে নামার খবরের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের পরিবেশ ক্ষুণ্ন হলে এটা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। তারা তদন্ত করে তথ্যের উদঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারেন। এই ব্যাপারে পার্টি হিসেবে আমাদের কোনো আপত্তি নেই।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএম/আওয়াজবিডি

ads