আওয়াজবিডি ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯

নুসরাত হত্যাকাণ্ড নিয়ে মায়া কান্না দেখাচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী

নিহত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে নিয়ে রাজনীতি করা ঠিক নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেছেন,  শিক্ষার্থী নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনা মর্মান্তিক। এ হত্যাকাণ্ড গোটা জাতিকে নাড়া দিয়েছে। এ হত্যাকাণ্ড নিয়ে বিএনপি মায়া কান্না দেখাচ্ছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে সচিবালয়ে মন্ত্রীর নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নুসরাত হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী কঠোর নির্দেশনা দিয়েছেন, জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রায় সবাইকেই আটক করা হয়েছে। আরো কেউ যুক্ত থাকলে সেও পার পাবে না। এই নির্মম  হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করা ঠিক নয়।

ড. হাছান মাহমুদ বলেছেন, শিক্ষার্থী নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনা কিন্তু রাজনৈতিক নয়। তারপরও গোটা জাতিকে নাড়া দেয়া এই  হত্যাকাণ্ড নিয়ে বিএনপি মায়া কান্না দেখাচ্ছে। অথচ বিএনপিই দেশে প্রথম আগুন সন্ত্রাস শুরু করেছিলো। বিএনপির ৫০০ মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে। তাদের আগুন সন্ত্রাসে ১ হাজারেরও বেশি মানুষ পুড়ে আহত হয়েছেন। তারা এখন পঙ্গুত্ব বরণ করেছেন। অথচ তারা আগুন সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলে।

তিনি আরো বলেন, আমি মনে করি নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় দলমত নির্বিশেষে সবাইকে একই কাতারে আসা উচিত।

‘বিএনপি সংসদে আসছে, এমন কোন তথ্য আছে কী না’ এ প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমিও আপনাদের মত শুনেছি। বিএনপি যদি এটা করে, তাহলে অবশ্যই আমি বিএনপিকে সাধুবাদ জানবো। কারণ তাদের যারা ভোট দিয়েছেন, তারা সংসদে যেতে ভোট দিয়েছেন, সংসদের বাইরের থাকতে নয়। বিএনপি শপথ নিয়ে সংসদে গেলে তারাও খুশি হবেন।

‘মন্ত্রিসভায় কোন পরিবর্তন আসছে কী না’ এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তিনিই এ বিষয়ে বলতে পারবেন।

Loading...