প্রথম প্রহরে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি

হবিগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


শ্রদ্ধা নিবেদন

যথাযথ মর্যাদায় হবিগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটের পর শুরু হয় হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। কালো ব্যাজ ধারণ করে আসা সর্বস্তরের মানুষের হাতে দেখা যায় ফাগুনে ফোটা রঙিন ফুলের স্তবক, কণ্ঠে বিষাদমাখা চিরচেনা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি...আমি কি ভুলিতে পারি।

এ দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এসব কর্মসূচির মধ্য ছিলো, শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি প্রদান, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

প্রথম প্রহর থেকেই শহীদ মিনারে জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, পৌর মেয়র মিজানুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জেলা পরিষদ, হবিগঞ্জ প্রেস ক্লাব, টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন, জেলা সাংবাদিক ফোরাম, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতিসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে।

আজ ভোর ছয়টায় সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং সকল বেসরকারি ভবনে সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

আর এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হবিগঞ্জ পৌরসভায় আয়োজন করেছে ৩ দিনব্যাপী ‘একুশে বইমেলা ও মুজিব বর্ষ’। আজ (শুক্রবার) সন্ধা ৭ঘটিকার সময় পৌর মাঠে ‘একুশে বই’ মেলার উদ্বোধন করবেন প্রধান অতিথি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। পৌরমেয়র মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, পুশিল সুপার মোহাম্মদ উল্ল্যাহ, বৃন্দাবন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। আলোচক হিসাবে উপস্থিত থাকবেন বৃন্দাবন সরকারী কলেজের সহকারী অধ্যাপক ড. আজহারুল ইসলাম ও নাট্য সংগঠক তোফাজ্জল সোহেল।

ads