যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ে মহান বিজয় দিবস উদযাপিত


ঠাকুরগাঁওয়ে মহান বিজয় দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে তোপধ্বনীর মাধ্যমে স্বাধীনতার শহীদদের স্মরণে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ডা. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশী, পৌর মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ হতে শহীদদের শ্রদ্ধা জানিয়ে অপরাজেয় ৭১ এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর জেলা প্রশাসনের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে পতাকা উত্তলনের মাধ্যমে কুচকাওয়াজ শুরু হয়। এরপর যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল সংবর্ধনা জানান অতিথিরা।

সকাল সাড়ে ৮টায় কুচকাওয়াজ শুরুর কথা থাকলেও কোমলমতি শিশুকিশোরদের ২ঘন্টা দাঁড়িয়ে রাখার পর কুচকাওয়াজের আনুষ্ঠানিকতা শুরু হয়। উক্ত কুচকাওয়াজে জেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, স্কাউট রোভার, এক্স-ক্যাডেট, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা অংশ নেয়।

এরপর মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন ডিসপ্লে প্রদর্শন করে কুচকাওয়াজে অংশ নেওয়া শিক্ষার্থীরা । পরে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads