প্রতিটি ইউনিয়নে ‘জয় বাংলা’ আনসার-ভিডিপি ক্লাব হবে: জাতীয় সংসদের হুইপ


ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়নে ‘জয় বাংলা’ আনসার ও ভিডিপি ক্লাব নামে একটি করে ক্লাব তৈরি করা হবে। সেখানে সেলাই মেশিন, কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন কর্মকাণ্ডের জন্য প্রশিক্ষণ দেয়া হবে।

সোমবার দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে সদর উপজেলার আনসার ও ভিডিপি সদস্যাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে ৫২টি সাইকেল প্রদান করেন হুইপ ইকবালুর রহিম।

তিনি আরও বলেন, দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে মানুষ যখন নিশ্চিতে রাত্রিযাপন করে তখন সাধারণ মানুষের নিরাপত্তায় দায়িত্ব পালন করে আনসার ও ভিডিপি সদস্যরা। ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিষয়টি মাথায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার ও ভিডিপি সদস্যদের বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা সমস্যার সমাধান করেছেন। আনসার ও ভিডিপি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি সামাজিক অবক্ষয়, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে এ বাহিনীর কর্মকাণ্ডকে আরও জোরদার করতে হবে।

হুইপ ইকবালুর রহিম বলেন, বিগত ১০ বছর আগে বিএনপি-জামায়াত এ দেশকে ভিক্ষার ঝুলিতে পরিণত করেছিল। সাড়ে ৩ হাজার থেকে ২১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি। ফলে দিনাজপুরসহ দেশে এখন প্রতিটি বাড়িতে বিদ্যুতের আলো জ্বলছে। ঘরে ঘরে খাদ্যের কোনো অভাব নেই। সারের জন্য কৃষকদের আর গুলি খেয়ে মরতে হয় না। প্রতি বছর ৮শ কোটি টাকা কৃষি খাতে ভুর্তকি দেয়া হচ্ছে।

তিনি বলেন, দিনাজপুরের ১০ মাইলে অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। সেখানে ৪০/৫০ হাজার বেকার যুবকের কর্মসংস্থান হবে। সাড়ে ৩শ প্রতিষ্ঠান হবে। আইটি পার্ক করা হবে।

Loading...